Thursday, January 12, 2017

স্ত্রীসহ সবার সামনে ছেলেটি কিরুপ ব্যবহার করল...............

এক ছেলে বিয়ের পর তার সব বন্ধুদের দাওয়াত করলো, 
তার স্ত্রী ও তার সকল বান্ধবীদের দাওয়াত করলো,
অনুষ্ঠানে সকল মেহমানরা আসলো, 
সবাই আনন্দ করছে, এমন সময় ছেলেটির মা ও ঐ অনুষ্ঠানে আসলো, 
ছেলের মা কে দেখে, ছেলের স্ত্রী ছেলেকে বললো তোমার মা কেন এসেছে,
ছেলেটি বললো মা এসেছে তাতে কি হয়েছে,
স্ত্রীঃ না তোমার মা এখানে থাকতে পারবে না, ছেলেঃ তাহলে মা কে কি করবো,
মা থাকলে অসুবিধে কোথায়,
স্ত্রীঃ কি করবে আমি জানি না, পারলে বিক্রি করে দাও,
ছেলেঃ হ্যা তুমি ঠিকই বলেছো, ছেলেটি তার মা কে ডাকলো মা একটু এদিকে আস,
মা এসে বললো বাবা কি হয়েছে, ছেলেটি এবার অনুষ্ঠানের সকল কে উদ্দেশ্য করে বললো,
আমার মা কে বিক্রি করবো, কেউ কিনবে? তার কথা শুনে সবাই চুপ হয়ে গেল, ছেলেটির মা বললো বাবা তুমি এসব কি বলছো, ছেলেটি মা কে বললো তুমি একটু চুপ থাক, তারপর ছেলেটি আবার বললো আমার মা কে বেচে দিব, কেউ কি আছো আমার মা কে কিনবে, অনুষ্ঠানে সবাই চুপ কেউ কোন কথা বললো না,
ছেলেটি আবারও বললো কেউ আছো আমার মা কে কিনবে,
কেউ কোন কথা বললো না,এবার ছেলেটি তার স্ত্রী কে বললো, দেখেছো কেউ মা কে কিনবে না, কারন মা কেনার মত কেউ নাই, মায়ের মুল্য দিবার মত ক্ষমতা কারো নাই,
কিন্তুু আমি নেব আমার মা কে আমি মা কে অনেক ভালোবাসি, ছেলেটি এবার তার স্ত্রী কে লক্ষ করে বললো, তোমাকে ছেড়ে দিলাম আর আমি আমার মাকে আমার কাছেই রেখে দিলাম।
তাই তোমাকে, এক তালাক, দুই তালাক, তিন তালাক,
ছেলেটি এবার তার মা কে বললো চল মা, ছেলেটি তার মাকে নিয়ে চলে গেল,
আসলে মা তো মা, মায়ের এক ফোটা দুধের দাম সারা পৃথিবীর ধন সম্পদ দিয়েও হবে না।
আল্লাহ আমাদের সবাইকে বুঝবার তাওফিক দান করুক।
পৃথিবীর সব মা কে আল্লাহ ভাল রাখুক।
আমিন সুম্মা-আমিন

No comments:

Post a Comment